কাজের আবেদনের জন্য পাঠ্যক্রমের ভিটা কীভাবে লিখবেন

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

কাজের আবেদনের জন্য পাঠ্যক্রমের ভিটা কীভাবে লিখবেন

জীবন বৃত্তান্ত

কারিকুলাম ভিটা হ’ল কোনও সংস্থা আপনার উপর যে প্রথম প্রভাব ফেলতে চলেছে তার সমতুল্য। এই দস্তাবেজে, আপনি এমন একাডেমিক, পেশাদার এবং এমনকি ব্যক্তিগত অভিজ্ঞতাগুলি হাইলাইট করতে সক্ষম হবেন যা আপনার ব্যক্তিত্ব এবং আপনার কাজের পদ্ধতিকে সর্বোত্তমভাবে প্রতিফলিত করে।

আপনার জীবনবৃত্তান্ত ভালভাবে যত্ন নেওয়া উচিত যাতে আপনার কোনও দরজা বন্ধ না হয় absolutely এটি খুব সাধারণ যে প্রথম কাজের ফোরামে বা উপস্থাপনাগুলিতে আপনি আপনার সিভির তুলনা আপনার সহকর্মীদের সাথে করতে পারেন। প্রথম যৌক্তিক প্রতিচ্ছবিটি হ’ল এগুলি সমস্ত একে অপরের সাথে একই রকম। সহকর্মী বা বন্ধুদের পুনঃসূচনা থেকে অনুপ্রাণিত হওয়া খুব স্বাভাবিক, তবে এটি আপনাকে অতিরিক্ত চিন্তা করবেন না। আপনার জীবনবৃত্তান্ত অন্যদের তুলনায় সুন্দর হতে হবে না, বা আরও বিষয়বস্তু থাকতে হবে, বা আরও মনোযোগ আকর্ষণ করতে হবে না। যা অত্যন্ত গুরুত্বপূর্ণ তা হ’ল এটি আপনি জানেন যে এটি কোম্পানির জন্য কী, যাতে আপনি এটি যথাসম্ভব সর্বোত্তমভাবে মানিয়ে নিতে পারেন এবং ফলাফলগুলি চান get

একটি সাধারণ এবং দক্ষ দলিল
সিভি হ’ল একটি ব্যবসায়িক কার্ড, ব্যক্তি এবং আপনি যে পেশাদার তার উপস্থাপনা। এজন্য এটি অবশ্যই আপনার সম্পর্কে সমস্ত প্রাসঙ্গিক তথ্য ধারণ করে। এখন, সংস্থাগুলি কয়েকশো ও কয়েকশো জীবনবৃত্তান্ত পরিচালনা করে এবং তাদের অবশ্যই এটি খুব দ্রুত করা উচিত, অতএব, কোনও সিভি একাধিক পৃষ্ঠা দখল করে তা সাক্ষাত্কারকে নেতিবাচকভাবে প্রবণ করে তোলে। একক পৃষ্ঠায় সমস্ত তথ্যকে সন্নিবেশিত করুন, এটির স্থান নির্ধারণের ক্ষেত্রে খুব স্পষ্ট হওয়া উচিত এবং সর্বোপরি, বিশেষত সেই বিষয়গুলি হাইলাইট করুন যেগুলি আপনি যে অবস্থানের জন্য আবেদন করছেন সে বিষয়ে কোম্পানী প্রাসঙ্গিক বিবেচনা করতে পারে।

আপনার জীবনবৃত্তান্তে, আপনাকে অবশ্যই পরিকল্পনামূলক উপায়ে তথ্য প্রবেশ করতে হবে যাতে এটি একক নজরে বোঝা যায়। তথ্যটি কালানুক্রমিকভাবে সাজানো উচিত যাতে সাক্ষাত্কারকারী আপনার সম্পূর্ণ একাডেমিক এবং পেশাদার ক্যারিয়ার সম্পর্কে ধারণা পেতে পারে। এই কারণে, আপনি প্রতিটি জিনিসকে উত্সর্গীকৃত সময়কালগুলি স্পষ্টভাবে প্রতিফলিত হয়েছে সেদিকে মনোযোগ দিন। এছাড়াও, ভুলগুলি ছেড়ে যাওয়ার চেষ্টা করবেন না কারণ তারা যে কেউ এটি দেখে সন্দেহ সৃষ্টি করে বা কমপক্ষে যদি আপনি তা করেন তবে ধরে নিন যে সম্ভবত এই খালি সময়গুলি সম্পর্কে তারা আপনাকে সাক্ষাত্কারের সময় জিজ্ঞাসা করবে।

পেশাদার যোগাযোগের বিশদও অন্তর্ভুক্ত মনে রাখবেন। এমন ইমেল ঠিকানা দেওয়া থেকে বিরত থাকুন যা অযৌক্তিক বা খুব অনানুষ্ঠানিক মনে হতে পারে। আপনার যদি এটি না থাকে তবে আপনাকে সংস্থাগুলির সাথে ডিল করতে একটি ইমেল অ্যাকাউন্ট তৈরি করতে হবে। সবচেয়ে সহজ জিনিসটি আপনার প্রথম এবং শেষ নাম দিয়ে একটি তৈরি করা।

পেশাগত অভিজ্ঞতা
যখন কোনও শিক্ষার্থী তাদের প্রথম সিভি প্রস্তুত করে, তারা যখন দেখবে যে তাদের কোনও পেশাদার অভিজ্ঞতা নেই (বা খুব কম) তখন তারা কী ভাববে তা অবাক করে। যদি এটি আপনার ক্ষেত্রে হয় তবে চিন্তা করবেন না, সাক্ষাত্কারকারীরা সচেতন হন যে কোনও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর পেশাদার অভিজ্ঞতা থাকতে হবে না। এছাড়াও, নিজেকে জিজ্ঞাসা করুন যে এটির সাথে এমন কোনও মূল্য যুক্ত হয় যা আপনি একটি গ্রীষ্মে রেখেছিলেন যে আপনি ওয়েটার বা কংগ্রেসের হোস্টেস ছিলেন। আপনি কীভাবে এটিকে এবং গোষ্ঠীর সাথে সম্পর্ক স্থাপন করেছেন তার উপর নির্ভর করে এটি লক্ষণ হতে পারে যে আপনার কাজ করার জন্য একটি ভাল প্রবণতা রয়েছে বা এটি অযথা স্থান গ্রহণের উপায় হিসাবে দেখা যেতে পারে।

আপনি শিরোনামে না থাকার বিষয়টিও খুব গুরুত্বপূর্ণ: আপনার অবস্থান, আপনার দায়িত্ব এবং আপনি কী শিখেছেন তা বর্ণনা করুন। যখন কোনও সংস্থা কোনও তরুণ পেশাদারকে নিয়োগ দেয়, তখন তারা ইন্টার্নশিপ বা পুরো-সময়ের চাকরির সময় তাদের যে অবস্থান নিয়েছিল সেই সময়ে তারা যে বাস্তব প্রশিক্ষণ পেয়েছিল, তেমন আগ্রহী নয়। মনে রাখবেন যে সংস্থার একটি সংক্ষিপ্ত পর্যালোচনা অন্তর্ভুক্ত করা উচিত (এটি কী করে, এটি কোথায় রয়েছে ইত্যাদি) যদি এটি সুপরিচিত না হয়।

শখ এবং অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য
আপনার শখ এবং ব্যক্তিগত রুচি অন্তর্ভুক্ত করতে ভুলবেন না; যাতে সংস্থাটি জানতে পারে যে আপনি যে অবস্থানের জন্য আবেদন করছেন তার জন্য প্রোফাইলটি দেন কিনা, অবশ্যই আপনাকে একজন ব্যক্তি হিসাবে চেনে। এছাড়াও, মনে করুন যে আপনার অবসর সময়টি আপনার ব্যাক্তিত্ব সম্পর্কে অনেক কিছু বলেছে উদাহরণস্বরূপ, আপনি যদি একটি দুর্দান্ত দাবা খেলোয়াড় হন তবে এটি খুব সম্ভব যে আপনি কোনও ব্যক্তি এবং বিশ্লেষণমূলক কাজের উপযুক্ত প্রার্থী; আপনি যদি কোনও দলের খেলাধুলার অনুশীলন করেন, দল হিসাবে কাজ করে আপনার সতীর্থদের সাথে যোগ দেওয়া আপনার পক্ষে সহজ হবে; আপনি যদি ভলিবল দলের অধিনায়ক হয়ে থাকেন তবে আপনার কোনও নেতা তৈরি হতে পারে ইত্যাদি have

অবশ্যই তিনি ক্লাসিক “ভ্রমণ, সিনেমা এবং পড়া” অবলম্বন করেন তবেই যদি এটি সত্য হয়। সাক্ষাত্কারকারীর একটি উদ্দেশ্য হ’ল আপনি যা আপনার সিভিতে সত্য বলছেন তা যাচাই করা এবং আপনার পড়া শেষ বইটি সম্পর্কে মন্তব্য করতে আপনাকে জিজ্ঞাসা করার জন্য তাদের কোনও ব্যয় হবে না।

আপনার যদি কোনও একাডেমিক এবং / অথবা পেশাদার অর্জন বা যোগ্যতা থাকে তবে এটি হাইলাইট করতে ভুলবেন না, যেহেতু এমন সংস্থাগুলি রয়েছে যা প্রার্থীদের চূড়ান্ত নির্বাচনের ক্ষেত্রে এটি বিবেচনা করবে।

More to explorer

Book Free Consultation

Free WhatsApp call or chat. The topic: Jobs in European union.

Who do I contact if I need help with my account?


Our Customer Care team is available to assist you with any questions you may have about EuroPassGo services or your purchased paid and free service.
Reach us by Free WhatsApp: or by email: support@europassgo.com.
We will respond to as quickly as possible..